1. admin@dailynaogaonnews.com : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নওগাঁর বদলগাছীতে ব্যাংকে টাকা জমা দিয়েও খাদ্যবান্ধব কর্মসূচির চাল তুলতে পারছেন না ডিলাররা সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন সারাদেশে একযোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন ধামইরহাটে তালা ভেঙ্গে শুভ গার্মেন্টস চুরির অভিযোগ আজ নওগাঁ প্রবাহ প্রি ক্যাডেট এ্যান্ড গার্লস হাই স্কুলের প্রাথমিক শাখার দ্বিতীয় সাময়িক পরীক্ষার শেষ দিন নওগাঁয় সাংবাদিকতার আড়ালে অনৈতিক সুবিধা আদায়ের অভিযোগ এক সাংবাদিকের বিরুদ্ধে আন্দোলনে ব্যর্থ হলে শিক্ষার্থীদের আয়নাঘরে পাঠিয়ে দিতো হাসিনা :সমন্বয়ক মাহিন সরকার নওগাঁয় বিদ্যালয়ের সীমানায় অবৈধভাবে স্থাপনা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন নওগাঁয় সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় অনুষ্ঠিত বৌভাতের দিন বরের মৃত্যু

সারাদেশে একযোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২৮ বার পঠিত

মিলন চন্দ্র দেবনাথ,নওগাঁঃ
১৯ সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ তারিখ বৃহস্পতিবার সারাদেশে একযোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়। দুপুর ১২ঃ০০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সারাদেশের ন্যায় নওগাঁ জেলা শহরের পি.টি.আই গেটে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপস্থিত মানববন্ধনরত শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা যায়,নওগাঁ পি.টি.আই প্রতিষ্ঠানে বর্তমানে ৯০ জন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণ প্রশিক্ষণরত অবস্থায় আছে।

আর এই প্রশিক্ষণরত শিক্ষকগণ নওগাঁ জেলা শহরের পি.টি.আই গেটে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে। তাদের বক্তব্যের মাধ্যমে জানা যায়,কমিশন গঠন করে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে বিভাগীয় পদোন্নতি দিয়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা চাকুরীকে আকর্ষণীয় করতে হবে।বিগত বছরগুলোতে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে কোটি কোটি টাকার প্রকল্প নিয়ে আসা হয়। কিন্তু সেবা দাতা শিক্ষকদের উন্নয়নে কোন পদোন্নতি নাই। এছাড়া দক্ষিণ এশিয়ার অনান্য দেশের তুলনায় বাংলাদেশের প্রাথমিক শিক্ষার শিক্ষকদের বেতন ভাতা তুলনামূলক নিম্নতর। প্রাথমিক শিক্ষা একটি দেশের শিক্ষা ব্যবস্থার মূল ভিত্তি ।

প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন ছাড়া একটি দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়ন সম্ভব নয়। প্রাথমিক শিক্ষার মাঠ পর্যায়ে যেসব শিক্ষক শিক্ষা দিচ্ছেন সেই সব শিক্ষকদের মান উন্নয়ন সবার আগে দরকার। বর্তমানে প্রাথমিক শিক্ষক যারা নিয়োগ প্রাপ্ত হচ্ছেন তারা স্নাতক পাস করে এই পেশায় আসছেন। তারপর কিন্তু তারা তৃতীয় শ্রেণীর চাকরিজীবী হিসেবে যোগদান করছেন। অন্যান্য চাকরির সঙ্গে তুলনা করলে দেখা যায় এটি একটি বৈষম্যমূলক।

তাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের একটাই দাবি ১২ তম গ্রেড থেকে ১০ম গ্রেডে চাকরির উন্নতিকরণ। নওগাঁ সদরের গোপাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আহসান হাসিবের সঙ্গে কথা বলে জানা যায়, আজ দুপুর ১২ টার সময় যৌক্তিক এই দাবি আদায়ের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park