1. admin@dailynaogaonnews.com : admin :
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁর বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে ডিম সহ অন্য সবজী নওগাঁয় নদীর জলে লাফ দিয়েও বাবাকে খুঁজে পেলনা ছেলে একুশে পরিষদ নওগাঁ-র অন্যতম সদস্য মীর মামুনুর রশিদ মিলন-এর ১১ তম মৃত্যুবার্ষিকী পালিত নওগাঁর ধামইরহাটে মন্ডপ পরিদর্শন করলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল  নওগাঁয় বিশ্ব ডিম দিবস পালিত ও আলোচনা সভা অনুষ্ঠিত ধামইরহাটে শারদীয় দুর্গাপূজা শুরু মানাপ নওগাঁ’র শারদীয় দুর্গোৎসবে’র শুভেচ্ছা উপহার বস্ত্র বিতরণ সাপাহার নবাগত ওসির সঙ্গে গণঅধিকার পরিষদ মতবিনিময় ধামইরহাটে ৫১তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নওগাঁয় ফিল্মি স্টাইলে ডাকাতি, বেড়েছে চুরি

পত্নীতলায় ১০ম গ্রেডের দাবীতে  শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  • প্রকাশিত : শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪
  • ১২ বার পঠিত

মাসুদ রানা,পত্নীতলা প্রতিনিধিঃ

নওগাঁর পত্নীতলায়  বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষক সংগঠন সমন্বয় পরিষদের ব্যানারে “শতভাগ বিভাগীয় পদোন্নতিসহ সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড এবং প্রধান শিক্ষকদের ৯ম গ্রেডে বেতন নির্ধারন করার দাবী আদায়ের লক্ষ্যে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর)  বিকালে উপজেলা পরিষদ চত্ত্বরে মানববন্ধন করে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। মানববন্ধনের আগে উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদানের জন্য সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবিরের হাতে স্মারকলিপি জমাদেন শিক্ষকরা।

এ সময় উপস্থিত ছিলেন বাজিতপুর সরকারি প্রথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদ হাসান, উমরপুর সরকারি প্রথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খাদেমুল ইসলাম, কাশিপুর সরকারি প্রথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাজ্জাদ হোসেন সাজু, ফহিমপুর সরকারি প্রথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম,  কাঁটাবাড়ি সরকারি প্রথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাসুদুর রহমান প্রমূখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ‘পুলিশের সাব ইন্সপেক্টর পদে নিয়োগ যোগ্যতা: স্নাতক বা সমমান, বেতন গ্রেড দশম। নার্সদের নিয়োগ পদে যোগ্যতা: এইচএসসি (ডিপ্লোমা ইন নার্সিং), বেতন গ্রেড ১০ম। উপ-সহকারী কৃষি অফিসার পদে নিয়োগ যোগ্যতা: এসএসসি (৪ বছর কৃষি ডিপ্লোমা), বেতন গ্রেড ১০ম। ইউনিয়ন পরিষদ সচিব পদে নিয়োগ যোগ্যতা। আগে ছিল এইচএসসি বর্তমানে স্নাতক সমমান, বেতন গ্রেড ১০ম (প্রস্তাবিত) সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ যোগ্যতা স্নাতক বা সমমান, বেতন গ্রেড দশম। বিভিন্ন মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ যোগ্যতা স্নাতক সমমান, বেতন গ্রেড ১০ম ও ৯ম।

এছাড়া একই ক্যারিকুলাম, একই সিলেবাস ও একই শিক্ষার্থীদের নিয়ে কাজ করা পিটিআই সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়ে শিক্ষক পদে নিয়োগ যোগ্যতা: স্নাতক (দ্বিতীয় শ্রেণি), দেড় বছরের ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন (ডিপিএড), বেতন গ্রেড ১০ম’। অতচ শিক্ষার ভিত্তি হলো প্রাথমিক মিক্ষা।প্রাথমিক শিক্ষকরা শিক্ষার সূতিকাগার কান্ডারী। কিন্তু তাদেরকে তৃতীয় শ্রেণীর কর্মচারীর পদমর্যাদা রেখে বাংলাদেশ শিক্ষার ফাউন্ডেশন তৈরি সম্ভব না। তাই শিক্ষার মানোন্নয়ন প্রাথমিক শিক্ষকদের মর্যাদা ও অর্থনৈতিক মুক্তির জন্য ১০ গ্রেডের বিকল্প নেই। “শিক্ষিত মানুষ তখনই শিক্ষক হবে যদি বেতন ভাতা সম্মান সূচক থাকে”

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park