1. admin@dailynaogaonnews.com : admin :
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নওগাঁর বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে ডিম সহ অন্য সবজী নওগাঁয় নদীর জলে লাফ দিয়েও বাবাকে খুঁজে পেলনা ছেলে একুশে পরিষদ নওগাঁ-র অন্যতম সদস্য মীর মামুনুর রশিদ মিলন-এর ১১ তম মৃত্যুবার্ষিকী পালিত নওগাঁর ধামইরহাটে মন্ডপ পরিদর্শন করলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল  নওগাঁয় বিশ্ব ডিম দিবস পালিত ও আলোচনা সভা অনুষ্ঠিত ধামইরহাটে শারদীয় দুর্গাপূজা শুরু মানাপ নওগাঁ’র শারদীয় দুর্গোৎসবে’র শুভেচ্ছা উপহার বস্ত্র বিতরণ সাপাহার নবাগত ওসির সঙ্গে গণঅধিকার পরিষদ মতবিনিময় ধামইরহাটে ৫১তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নওগাঁয় ফিল্মি স্টাইলে ডাকাতি, বেড়েছে চুরি

নওগাঁর ধামইরহাটে মন্ডপ পরিদর্শন করলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল 

  • প্রকাশিত : শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪
  • ১৫ বার পঠিত

গোলজার রহমান,ধামইরহাট প্রতিনিধিঃ

নওগাঁর ধামইরহাটে বাঙালি হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মণ্ডপ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যা ছয়টার সময় ধামইরহাট কেন্দ্রীয় শিব মন্দির, কেন্দ্রীয় বারোয়ারি দুর্গা মন্দির ও রাধা গোবিন্দ মন্দির পরিদর্শন করেন। এসময় পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও স্থানীয়দের সঙ্গে কুশল বিনিময়ের সময় পুরোহিতদের মাঝে জেলা প্রশাসকের পক্ষ থেকে আপেল, কমলা আঙ্গুরসহ বিভিন্ন ধরনের ফল শারদীয় শুভেচ্ছা হিসেবে দেওয়া হয়। 

ধামইরহাট পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এ বছর উপজেলায় ৩০টি মণ্ডপে ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে গত মঙ্গলবার বোধনে ঘঠ স্থাপন, বুধবারের ষষ্ঠীর ঘঠ স্থাপন ও সন্ধ্যায় অধিবাসের মধ্য দিয়ে দেবীকে বরণ করে নেওয়া হয়। এরপর বৃহস্পতিবার সপ্তমী, শুক্রবার মহা অষ্টমী ও সন্ধি পূজা, শনিবার নবমী ও বিজয়া দশমীতে দেবীকে বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজার সমাপ্তি ঘোষণা করা হবে। 

জেলা প্রশাসন বলেন, ‘জেলার ৭৫৮টি মন্দিরে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। আইন শৃঙ্খলার পরিবেশ ও ভালো। প্রতিটি উপজেলায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নির্বাহী কর্মকর্তা থেকে শুরু করে এডিসিসহ সকলেই নিয়মিত পূজা মন্ডপ পরিদর্শন করছে।’ 

তিনি আরও বলেন, ‘ইউনিয়ন পরিষদের সকল কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক দলের পাশাপাশি পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা নিরবিচ্ছিন্নভাবে কাজ করছে। এছাড়াও সিসি ক্যামেরার মধ্য দিয়ে প্রতিটি মণ্ডপ মনিটরিং করা হচ্ছে।’ 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সোহেল রানা, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সৈকত ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা), উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রী. কুমার প্রশান্ত ঠাকুর, ধামইরহাট পূজা উদযাপন পরিষদের সভাপতি বৈদ্যনাথ কর্মকার, সাধারণ সম্পাদক রাম জনম রবিদাস, ধামইরহাট কেন্দ্রীয় বারোয়ারি দুর্গা মন্দির ও রাধা গোবিন্দ মন্দিরের সভাপতি বিমল কর্মকার প্রমুখ। 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park