1. admin@dailynaogaonnews.com : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নওগাঁর বদলগাছীতে ব্যাংকে টাকা জমা দিয়েও খাদ্যবান্ধব কর্মসূচির চাল তুলতে পারছেন না ডিলাররা সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন সারাদেশে একযোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন ধামইরহাটে তালা ভেঙ্গে শুভ গার্মেন্টস চুরির অভিযোগ আজ নওগাঁ প্রবাহ প্রি ক্যাডেট এ্যান্ড গার্লস হাই স্কুলের প্রাথমিক শাখার দ্বিতীয় সাময়িক পরীক্ষার শেষ দিন নওগাঁয় সাংবাদিকতার আড়ালে অনৈতিক সুবিধা আদায়ের অভিযোগ এক সাংবাদিকের বিরুদ্ধে আন্দোলনে ব্যর্থ হলে শিক্ষার্থীদের আয়নাঘরে পাঠিয়ে দিতো হাসিনা :সমন্বয়ক মাহিন সরকার নওগাঁয় বিদ্যালয়ের সীমানায় অবৈধভাবে স্থাপনা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন নওগাঁয় সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় অনুষ্ঠিত বৌভাতের দিন বরের মৃত্যু

আজ নওগাঁ প্রবাহ প্রি ক্যাডেট এ্যান্ড গার্লস হাই স্কুলের প্রাথমিক শাখার দ্বিতীয় সাময়িক পরীক্ষার শেষ দিন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬৬ বার পঠিত

মিলন চন্দ্র দেবনাথ,নওগাঁ সদরঃ
আজ নওগাঁ প্রবাহ প্রি ক্যাডেট এ্যান্ড গার্লস হাই স্কুলের দ্বিতীয় সাময়িক পরীক্ষা-২০২৪ এর শেষ দিন। বিদ্যালয়টি নওগাঁ জেলা শহরের দক্ষিণ অংশ হাট নওগাঁয় অবস্থিত। ৩৫ বছরের ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানটি ১৯৮৯ সালের ১ জানুয়ারি নবযাত্রা শুরু করেছিল। শুরুর সময় বিদ্যালয়টির নাম ছিল নওগাঁ প্রবাহ প্রি ক্যাডেট নার্সারী। গত ১০ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ তারিখ থেকে পরীক্ষা শুরু হয়। শুরুতেই পরীক্ষায় অংশগ্রহণ করেছিল প্লে, বেবী, প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম শ্রেণীর ছাত্র- ছাত্রীরা। আজ ১৯ শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার পরীক্ষার শেষ দিন। আজকের এই দিনে পরীক্ষা দিবে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম শ্রেণীর ছাত্র ছাত্রীরা।

বিগত পরীক্ষাগুলো বিদ্যালয়ের প্রাথমিক শাখার ছাত্র-ছাত্রীরা অত্যন্ত আনন্দের সাথে উৎসবমুখর পরিবেশে দিয়েছে। এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক-শিক্ষিকাগণ পাঠদানে অত্যন্ত আন্তরিক। উল্লেখ্য বিদ্যালয়টিতে একটি শীতাতপ নিয়ন্ত্রিত পাঠাগার রয়েছে। পাঠাগারটির নাম হলো প্রবাহ গণপাঠাগার। বিদ্যালয়ের সামনে একটি অভিভাবক- অভিভাবিকা ছাউনি রয়েছে। বিদ্যালয় চলাকালীন সময় ছাত্রছাত্রীদের অভিভাবক-অভিভাবিকাবৃন্দ সেই স্থান দুটিতে গিয়ে বই পড়ে এবং গল্প করে সময় কাটান। বিদ্যালয়ের ৫ শতাধিক ছাত্র-ছাত্রীরা শৃংখলার সাথে লেখাপড়া করে থাকে। তারা লেখাপড়ায় অত্যন্ত মনোযোগী। বিদ্যালয়ে কম্পিউটার রুম রয়েছে। সেখানে শিক্ষার্থীরা কম্পিউটার ক্লাস করে থাকে এবং কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ নিয়ে থাকে।

প্রত্যেক শুক্রবার এবং শনিবার শিখন ও মূল্যায়নের জন্য Fluent speak নামক একটি ইংরেজি শিক্ষা প্রতিষ্ঠান এ বিদ্যালয়ে রয়েছে। চার তলা ভবন বিশিষ্ট নওগাঁ প্রবাহ প্রি ক্যাডেট এ্যান্ড গার্লস স্কুল নওগাঁ জেলা শহরের দক্ষিণ অংশের গণমানুষের শিক্ষা প্রতিষ্ঠান। এই এলাকায় শিক্ষা বিস্তারের জন্য সমাজ সেবায় অনবদ্য ভূমিকা রাখা সামাজিক প্রতিষ্ঠান নওগাঁ প্রবাহ সংসদ এর কর্ণধাররা

১৯৮৯ সালের ১ জানুয়ারি নওগাঁ প্রবাহ প্রি ক্যাডেট নার্সারী নাম দিয়ে এই শিক্ষা প্রতিষ্ঠানটির অগ্রযাত্রা শুরু করেছিল। হাঁটি হাঁটি পা পা করে বিদ্যালয়টির এখন দুইটি শাখা। প্রথম শাখা হলো, প্লে শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত। এই শাখায় ছাত্র-ছাত্রী উভয়ই পড়াশোনা করে। দ্বিতীয় শাখা হলো নওগাঁ প্রবাহ গার্লস হাই স্কুল। এই শাখায় ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত শুধু ছাত্রীরা পড়াশোনা করে। ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানটি আধুনিক শিক্ষা বিস্তারে অনবদ্য ভূমিকা রেখে চলেছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park